লালপুরে নয় দফা দাবিতে কৃষক সমিতির স্মারকলিপি প্রদান - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, জুন ২৬, ২০১৮

লালপুরে নয় দফা দাবিতে কৃষক সমিতির স্মারকলিপি প্রদান

 নাটোর প্রতিনিধিঃ
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নয় দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন জাতীয় কৃষক সমিতি লালপুর উপজেলা শাখা । মঙ্গলবার দুপুরে মাননীয় প্রধানমন্ত্রী বারাবর লিখা স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের এর হাতে এ স্মারকলিপি তুলে দেন নেতৃবৃন্দ। 
তাদের দাবির মধ্যে রয়েছে দেশের প্রতিটি জেলা উপজেলায় সরকারি উদ্দ্যোগে হিমাগার স্থাপন করে পচনশীল কৃষিপন্য, সবজি ফল-ফুল ও মৎস রক্ষনাবেক্ষন করতে হবে। বিশেষ করে আম অঞ্চলের  ক্ষেত্রে আমচাষীদের উপর সরকারি সহযোগীতামুলক নজরদারী বাড়ানোসহ আম উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ এবং বিপণনের লক্ষে কৃষকদের পাশাপাশি সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। এছাড়া মালঞ্চি রেলস্টেশনের পূর্ন সংস্কার,  খোদ কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে উৎপাদিত ফসল ধান, চাল, গম ও পাট ক্রয়ের ব্যাবস্থা করতে হবে, চারঘাট ¯øইস গেট ভেঙ্গে বড়াল, নারদ, মূসা খাঁ, গদাই ও আত্রাই নদীর মাঝখানে সকল বাঁধ অপসারন করে নদীসুমহের পানির স্বাভাবিক প্রবাহ চালু করতে হবে এছাড়া  সরকারি নির্ধারিত ফি অনুযায়ী ভুমি রেজিষ্ট্রিঃ ব্যবস্থা গ্রহন,কৃষকদের স্বার্থরক্ষাকল্পে অবাধে ভারতীয় চাল বন্ধ করাসহ নয় দফা দাবিতে স্মরাকলিপি প্রদান করেন তাঁরা।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি হাফিজুর রহমান,সহসভাপতি আফজাল হোসেন, সাধারন সম্পাদক আব্দুস সামাদ, সিবিএ নেতা আবুল কালাম আজাদ,থানা ছাত্রমৈত্রীর সভাপতি তরিকুল ইসলাম শিবলু প্রমূখ।

Post Top Ad

Responsive Ads Here