টাঙ্গাইল সখিপুরের কীর্তণখোলা বেইলি ব্রিজটি এখন মৃত্যুফাঁদ ।। SHOMOY SANGBAD - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, জুন ১০, ২০১৮

টাঙ্গাইল সখিপুরের কীর্তণখোলা বেইলি ব্রিজটি এখন মৃত্যুফাঁদ ।। SHOMOY SANGBAD

জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল
টাঙ্গাইলের সখিপুর-বাটাজোড় সড়কের কীর্তনখোলার বেইলি ব্রিজের লোহার পাটাতন ভেঙ্গে যাওয়ায় ব্রিজটি মৃত্যু ফাঁদে পরিণত হয়ে ওঠেছে। যেকোন সময় ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা। ওই এলাকার হাজার হাজার মানুষ মুত্যুফাঁদ ব্রিজটির উপর দিয়েই চলাচল করে। বিকল্প কোনো রাস্তা না থাকায় সখিপুর টাঙ্গাইল ভালুকা উপজেলার জনসাধারণকে সিএনজি চালিত অটোরিকশা, ইজিবাইকসহ ছোট ছোট যান দিয়ে চলাচল করতে দেখা যায়। 

পরিবহন শ্রমিকরা জানান, অত্যন্ত ঝুঁকি নিয়ে তাদের গাড়ি চালাতে হচ্ছে। মালবাহী ভারী ট্রাক চলাচল আপাতত বন্ধ রয়েছে। 

এলাকাবাসী জানান, ‘ব্রিজটি অনেক পুরাতন হওয়ায় পশ্চিমাংশের পাটাতন ভেঙ্গে যায়। এর কারণে ব্রিজের ওপর দিয়ে যাতায়াত অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এই ব্রিজটি নতুন করে নির্মাণ করা জরুরী হয়ে পড়েছে।’ 

সখিপুর উপজেলা এলজিইডি’র প্রকৌশলী কাজী ফাহাদ কুদ্দুছ বলেন, ‘গত বছর ব্রিজের ১০টি লোহার পাটাতন ভেঙ্গে পড়ায় নতুন পাটাতন দিয়ে মেরামত করা হয়েছিল। এবার ২৯ মিটারের ওই ব্রিজটি নতুনভাবে নির্মাণের জন্য এলজিইডি মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দ এলেই নির্মাণ কাজ শুরু হবে। তবে সড়কের ওই ব্রিজটিতে যানবাহন চলাচল স্বাভাবিক করতে ভেঙ্গে যাওয়া পাটাতন সরিয়ে শিগগিরই নতুন লোহার পাটাতন বসানো হবে।’ কর্তৃপক্ষের নিকট ব্রিজটির দ্রæত মেরামত এবং ভবিষ্যতে নতুনভাবে নির্মাণের জন্য জোরদাবী জানান এলাকাবাসীর।

Post Top Ad

Responsive Ads Here