মুক্তিযোদ্ধা কোঠা না দেওয়ায় বেলকুচিতে দপ্তরী নিয়োগ ৬ মাসের স্থগিত করেছেন হাইকোর্ট - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

বুধবার, অক্টোবর ১৭, ২০১৮

মুক্তিযোদ্ধা কোঠা না দেওয়ায় বেলকুচিতে দপ্তরী নিয়োগ ৬ মাসের স্থগিত করেছেন হাইকোর্ট

উজ্জ্বল অধিকারী, জেলা (প্রতিনিধি) সিরাজগঞ্জঃ-মুক্তিযোদ্ধা কোঠা না মেনে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়ায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ২৮টি স্কুলে দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগ কার্যক্রম ৬ মাসের স্থগিত করেছেন হাইকোর্ট। এ সংক্রান্ত একটি কপি বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে পৌঁছেছে বলে জানা গেছে।


রিট পিটিসন রায়ের অর্ডার ও স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছরের ৬ মার্চ ২৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে স্থানীয় উপজেলা প্রশাসন। কিন্ত সরকারী নিয়মানুযায়ী ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোঠা থাকলেও এ বিজ্ঞপ্তিতে তা প্রকাশ করা হয়নি বলে অভিযোগ উঠে। এর প্রেক্ষিতে বেলকুচি উপজেলার মুক্তিযোদ্ধার স্ত্রী রহিমা খাতুন ও অন্য মুক্তিযোদ্ধার সন্তান রুবেল সরদার নামে দুই জনে যথাযথ নিয়ম মেনে হাইকোর্টে রিট পিটিসন দায়ের করেণ।

তারা হাইকোর্টে রিট পিটিসিন দায়ের করলে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহাম্মেদ সোহেলের দৈত ব্রেঞ্চ চলতি মাসের ৩ তারিখে ৬ মাসের জন্য এ নিয়োগ স্থগিতের আদেশ দেন। যার কপি বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কার্যালয়ে পৌঁছেছে বলে জানা গেছে।

বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ফজলুল হক স্থগিতের আদেশ কপি পেয়েছেন বলে জানিয়েছেন। তিনি জানান, মহামান্য হাইকোর্টের আদেশ অনুযায়ী এ নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে গেল।

রিট আবেদনকারী মুক্তিযোদ্ধার স্ত্রী রহিমা খাতুন ও অন্য মুক্তিযোদ্ধারর সন্তান রুবেল আহাম্মেদ আদালতের স্থগিত আদেশে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ২৮ জন দপ্তরী নিয়োগে আমাদের জন্য কোন কোঠা রাখা হয়নি। তাই আমরা আদালতের দ্বারস্ত হয়েছিলাম। আমরা স্থগিত আদেশে খুবই সন্তুষ্ট হয়েছি। আশা করছি এবার নিয়ম মেনে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হবে। মুক্তিযোদ্ধাদের অধিকার প্রতিষ্ঠিত হবে।