প্রবাসীদের টিকা জটিলতার সমাধান দ্রুতই হবে: প্রবাসীকল্যাণমন্ত্রী - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১

প্রবাসীদের টিকা জটিলতার সমাধান দ্রুতই হবে: প্রবাসীকল্যাণমন্ত্রী


 

সময় সংবাদ ডেস্কঃ


প্রবাসীদের করোনার টিকা নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে, তা দ্রুত সময়ের মধ্যে সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বৃহস্পতিবার ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড কর্তৃক সৌদি আরবে হোটেলে কোয়ারেন্টাইন খরচ বাবদ বিশেষ আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন প্রত্যাশার কথা জানান মন্ত্রী।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. হামিদুর রহমান।


বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, এখনো টিকার বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। যেভাবে আমরা ২৫ হাজার টাকা দেয়ার বিষয়ে বিভিন্ন মাধ্যমে জানিয়েছি সেইভাবে টিকার বিষয়টিও জানাবো ।

দীর্ঘদিন প্রবাসে থাকার কারণে অনেক প্রবাসীর জাতীয় পরিচয়পত্র নেই। তাদেরকে পাসপোর্ট ব্যবহার করে টিকা রেজিস্ট্রেশন করতে দেয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তাদেরকে আমরা আমাদের হিসেবে নিয়েছি। আগে আমরা বলেছিলাম ইউনিক আইডেন্টিফিকেশনের জন্য বিএমইটি স্মার্ট কার্ড দিয়ে নিবন্ধন করার কথা। কিন্তু পরে আমরা আলোচনা করে স্বাস্থ্য মন্ত্রণালয়কে এ বিষয়টি জানিয়েছি। এখন স্মার্টকার্ড, জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট নম্বর দিয়ে নিবন্ধনের সুযোগ করে দেওয়া হচ্ছে।

Post Top Ad

Responsive Ads Here