ব্যাংকিং লেনদেনে বিস্ময়কর পরিবর্তন হয়েছে: টেলিযোগাযোগমন্ত্রী - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, জুন ২৮, ২০২১

ব্যাংকিং লেনদেনে বিস্ময়কর পরিবর্তন হয়েছে: টেলিযোগাযোগমন্ত্রী


 


সময় সংবাদ ডেস্কঃ

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচির ফলে দেশে ব্যাংকিং লেনদেনে বিস্ময়কর পরিবর্তন সূচিত হয়েছে।

ডিজিটাল ব্যাংকিং তৃণমূল মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে উল্লেখ করে তিনি বলেন, এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রমেই ক্যাশলেস সোসাইটির দিকে ধাবিত হচ্ছে। তবে, দেশ যত বেশি ডিজিটাল হবে নিরাপত্তার হুমকিও তত বেশি থাকবে।


মন্ত্রী এ জন্য প্রতিটি তফসিলি ব্যাংকের গ্রাহকদের মধ্যে ডিজিটাল নিরাপত্তার বিষয়ে সচেতনতা গড়ে তুলতে সংশ্লিষ্টদের প্রতি তৎপর হওয়ারও আহ্বান জানিয়েছেন।


রাজধানীতে ঘরে বসে অগ্রণী ব্যাংকের অগ্রণী ই-একাউন্ট মোবাইল অ্যাপস’র মাধ্যমে ব্যাংক একাউন্ট খোলার জন্য উদ্ভাবিত অ্যাপস’র উদ্বোধন উপলক্ষে রোববার রাতে ভার্চুয়ালি আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান। 


অগ্রণী ব্যাংক পরিচালনা পর্ষদের সদস্য মফিজ উদ্দিন আহমেদ, কাশেম হুমায়ুন, ড. মো. ফরজ আলী, কেএমএন ফজলুল হক লাবলু এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ শামস-উল-ইসলাম অনুষ্ঠানে বক্তৃতা করেন।


ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, আমরা তৃতীয় শিল্প বিপ্লব বা ইন্টারনেট ভিত্তিক শিল্প বিপ্লবের শেষ-প্রান্তে দাঁড়িয়ে। সামনের পথ অনেক বড়। আর প্রযুক্তি সবচেয়ে বেশি পরিবর্তন আনবে ব্যাংকিং খাতে।


তিনি বলেন, ব্যাংকিং বা সেবাধর্মী প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বড় গুরুত্ব হচ্ছে গ্রাহক। তাই গ্রাহক সেবায় আপস করা চলবে না উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, নিজস্ব আইটি টিমের মাধ্যমে অগ্রণী ব্যাংক ডিজিটাল পদ্ধতিতে ঘরে বসে একাউন্ট খোলার অ্যাপস তৈরি করে নতুন দিনে পা দিলো।


মন্ত্রী বলেন, অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জন্য এটি অনুকরণীয়। অন্যের উপর নির্ভরতা নয়, প্রতিটি আর্থিক খাতে নিজস্ব শক্তিশালী আইটি টিম গড়ে তোলা দরকার বলেও তিনি উল্লেখ করেন।


পরে মন্ত্রী আনুষ্ঠানিকভাবে অ্যাপস’র শুভ উদ্বোধন ঘোষণা করেন। এর আগে এ অনুষ্ঠানে ডিজিটাল পদ্ধতিতে মন্ত্রীর আইডি কার্ডসহ বিভিন্ন তথ্য উপাত্ত দিয়ে অগ্রণী ব্যাংকে একটি একাউন্ট খোলার মধ্যদিয়ে এ পদ্ধতির যাত্রা শুরু করা হয়।


অনুষ্ঠানে বক্তারা অগ্রণী ব্যাংকের অগ্রগতির বিভিন্ন চিত্র তুলে ধরেন।

Post Top Ad

Responsive Ads Here