মগবাজারে বিস্ফোরণের নেপথ্যে যা রয়েছে - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, জুন ২৮, ২০২১

মগবাজারে বিস্ফোরণের নেপথ্যে যা রয়েছে


 


সময় সংবাদ  ডেস্কঃ


রাজধানীর মগবাজার ওয়্যারলেস মোড়ের আউটার সার্কুলার রোডের বিস্ফোরণে এ পর্যন্ত সাতজন নিহত এবং আহত ও দগ্ধে হয়েছেন অর্ধশতাধিক। ঘটনার পরপরই এ বিস্ফোরণের কারণ জানিয়েছে পুলিশ।

আহত ও দগ্ধদের মধ্যে ২৯ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও ১০ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।


দুর্ঘটনার পরই ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। রোববার রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি জানান, এখানে খুব সম্ভবত গ্যাস জমে ছিল। সেই গ্যাস বিস্ফোরণের কারণেই আশপাশের বিল্ডিং এবং দুটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন পর্যন্ত আমরা সাতজনের মৃত্যুর খবর পেয়েছি।


তিনি আরো বলেন, আমার কাছে নাশকতা মনে হচ্ছে না। নাশকতা হলে স্প্লিন্টার থাকত। স্প্লিন্টারের আঘাতে আশপাশের মানুষ ক্ষতবিক্ষত হয়ে পড়ত। আপনারা বাস দেখেছেন। বাসে কিন্তু কোনো স্প্লিন্টার নেই। সুতরাং এটা বলা যায় এখানে বোমার কোনো ঘটনা ছিল না। গ্যাস থেকেই এটা হয়েছে।


রোববার সন্ধ্যায় মগবাজার ওয়্যারলেস এলাকায় বিস্ফোরিত ভবনটি ঝুঁকিপূর্ণ এবং এর আশপাশের ১২টি বাণিজ্যিক ভবন ও ২টি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ৩টি যাত্রীবাহী বাস ক্ষতিগ্রস্ত হয়েছে।

Post Top Ad

Responsive Ads Here