টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ইতিহাস গড়ল নিউজিল্যান্ড - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ইতিহাস গড়ল নিউজিল্যান্ড



সময় সংবাদ ডেস্কঃ


 আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে ফাইনালে ভারতকে হারিয়ে ইতিহাস গড়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ইংল্যান্ডের সাউদাম্পটনে অনুষ্ঠিত বৃষ্টি বিঘ্নিত টেস্টে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে কেন উইলিয়ামসনরা। 

বৃষ্টিতে এ টেস্টের প্রথমদিন ভেসে যায়। প্রকৃতির বিরূপ এ আচরণ ছিল পরের দিনগুলোতেও। এরই মাঝে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম ইনিংসে অল আউট হওয়ার আগে ভারত করে ২১৭ রান। 


নিউজিল্যান্ড ২৪৯ রানে অল আউট হলে দুই উইকেটে ৬৪ রান নিয়ে ম্যাচের পঞ্চম দিন শেষ করে ভারত। নির্ধারিত পাঁচ দিনে ম্যাচ শেষ না হওয়ায় খেলা গড়ায় রিজার্ভ ডেতে। 


শেষ দিনে আর বৃষ্টি বাঁধা দেয়নি। আকাশে সূর্য হেসেছে, আর সাউদাম্পটনে হেসেছেন কিউই বোলাররা। তাদের বোলিং তোপে মাত্র দেড় সেশনের মাঝেই বাকি থাকা ৮ উইকেট হারায় অধিনায়ক বিরাট কোহলির ভারত। 


দ্বিতীয় ইনিংস অল আউট হওয়ার আগে ১৭০ রান করেছে ভারত। এর মাঝে দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেছেন রিশাভ পান্ট। রোহিত শর্মা করেন ৩০ রান। দলের আর কেউই ১৬ রানের বেশি করতে পারেননি। 


বুধবার রিজার্ভ ডেতে ১৩৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৪৪ রানে দুই ওপেনারের উইকেট হারায় নিউজিল্যান্ড। সাবেক অধিনায়ক রস টেইলরকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৯৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে ৮ উইকেটের জয় উপহার দেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৫২ ও ৪৭ রানে অপরাজিত থাকেন উইলিয়ামসন ও টেইলর।

Post Top Ad

Responsive Ads Here