৫০ বছর ধরে টেঁটাযুদ্ধ, বন্ধের দাবি গ্রামবাসীর - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, জুন ২৭, ২০২১

৫০ বছর ধরে টেঁটাযুদ্ধ, বন্ধের দাবি গ্রামবাসীর


 

সময় সংবাদ ডেস্কঃ


নিলক্ষায় বাঁচতে, নিলক্ষাকে বাঁচাতে’ প্রশাসনের হস্তক্ষেপ কামনায় মানববন্ধন করে স্মারকলিপি দিয়েছে নরসিংদীর রায়পুরা উপজেলার নিলক্ষা ইউপির জনগণ। 

রোববার সকালে নরসিংদী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে প্রাণের নিলক্ষাবাসী নামক অরাজনৈতিক সংগঠন। মানববন্ধন শেষে নরসিংদী জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর টেঁটাযুদ্ধ বন্ধে স্মারকলিপি প্রদান করে তারা।


এ সময় মানববন্ধনে অংশ গ্রহণকারীরা জানান, রায়পুরার চরাঞ্চল নিলক্ষায় প্রায় অর্ধশত বছর ধরে স্থানীয় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে প্রতিনিয়ত থেমে থেমে টেঁটাযুদ্ধ ও সংঘর্ষ চলে আসছে। অসংখ্য মানুষের প্রাণহানিসহ বাড়ি-ঘরে হামলা ভাংচুর, অগ্নি সংযোগের মতো ঘটনা ঘটে চলছে। ফলে স্থানীয় নিরীহ মানুষদেরও এই অঞ্চলে বসবাস করা ও ব্যবসা করা দুরুহ হয়ে পড়ছে। স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী ও সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় বিঘ্ন ঘটছে। তাই এলাকার সচেতন মহলের দাবি অচিরেই প্রশাসনের হস্তক্ষেপে এসব ঝগড়া-বিবাদ বন্ধ করে এলাকায় বসবাসের পরিবেশ ফিরিয়ে দেয়া।


এ সময় মানববন্ধনে নিলক্ষা আবুল হাসেম উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এম এ মালেক, প্রাণের নিলক্ষাবাসী সংগঠনের পরিচালক মুফতি শফিক সাদী, সেলিম ভূঁইয়া, রাসেল আহমেদ, সাদ্দাম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

মানববন্ধন শেষে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের বরাবরে স্মারকলিপি প্রদান করেন তারা।

Post Top Ad

Responsive Ads Here