ভারি বর্ষণে ভেঙে পড়ল সংযোগ সড়ক, বিচ্ছিন্ন ১০ গ্রাম - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, জুন ২৯, ২০২১

ভারি বর্ষণে ভেঙে পড়ল সংযোগ সড়ক, বিচ্ছিন্ন ১০ গ্রাম


 

সময় সংবাদ ডেস্কঃ


নওগাঁর নিয়ামতপুরে ভারি বর্ষণে একটি ব্রিজের সংযোগ সড়ক ভেঙে পড়েছে। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ১০টি গ্রাম।

সোমবার রাতে ওই উপজেলার ভাবিচা খাল সংলগ্ন ভাবিচা-শালবাড়ী সড়কে এ ঘটনা ঘটে।


জানা গেছে, সোমবার রাত আড়াইটা থেকে ভারি বর্ষণ ও বজ্রপাত শুরু হয়। বজ্রপাতের ভয়ঙ্কর শব্দে আতঙ্কিত হয়ে ঘুম থেকে উঠে পড়ে গ্রামবাসী। এদিকে প্রচণ্ড বৃষ্টিতে ভাবিচা খালের পানির চাপে ভেঙে পড়ে ব্রিজের সংযোগ সড়ক। এতে উপজেলা সদরের সঙ্গে শালবাড়ী, ঘোলকুড়ি, কাঠালপাড়াসহ ১০টি গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।


মঙ্গলবার সকালে ভেঙে পড়া সড়ক পরিদর্শন করেন এলজিইডি কর্মকর্তারা। নিয়ামতপুর এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, ভাবিচা ফুটবল মাঠ-শালবাড়ী স্কুল পর্যন্ত ৬ কিলোমিটার সড়কটি শেষের অংশ শালবাড়ী হাট পর্যন্ত হেয়ারিং বন করা হয়েছে কয়েক বছর আগে। সড়কের শেষ অংশে শ্রীমন্তপুর ইউনিয়ন ভূমি অফিস, প্রাথমিক বিদ্যালয় ও শালবাড়ী হাট-বাজার থাকায় এক কিলোমিটার সড়ক পাকা করণ প্রক্রিয়া চলমান।


শালবাড়ি গ্রামের ইউপি সদস্য আক্তারুল ইসলাম বুলু জানান, প্রতি বর্ষা মৌসুমে ভাবিচা খালের দুইপাড় উপচে সংযোগ সড়কে পানি ওঠে। ঝুঁকিপূর্ণ ব্রিজ ও দুই পাশের সংযোগ সড়ক সংস্কার ও পাকাকরণ জরুরি হয়ে পড়েছে।


উপজেলা এলজিইডি’র প্রকৌশলী নূর এ আলম সিদ্দীকী বলেন, ভাবিচা ব্রিজটির সংযোগ সড়ক ভেঙে পড়ায় দুই পাশের ১০টি গ্রামের মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। মানুষের দুর্ভোগের কথা ভেবে সংযোগ সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। কয়েকদিনের মধ্যেই যোগাযোগ স্বাভাবিক হবে। পরবর্তীতে নতুন সড়ক নির্মাণ করা হবে।

Post Top Ad

Responsive Ads Here