পুলিশের নাম ভাঙিয়ে পুলিশ থেকে ঘুষ নিলেন এনজিও কর্মকর্তা - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, জুন ২৮, ২০২১

পুলিশের নাম ভাঙিয়ে পুলিশ থেকে ঘুষ নিলেন এনজিও কর্মকর্তা


 

সময় সংবাদ ডেস্কঃ


চীন থেকে কেনা সিনোফার্মের টিকার প্রথম চালান আগামী মাস অর্থাৎ জুলাইয়ের শুরুতেই আসতে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সোমবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। পাশাপাশি দেশে প্রবাসী কর্মীদের ফাইজারের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান তিনি। 


চলতি বছরের মার্চে চীনের সিনোফার্মের দেড় কোটি এবং রাশিয়ার স্পুটনিক-ভির এক কোটি টিকা কিনতে সরকার আলোচনা শুরু করে। এরই মধ্যে দুই দফায় উপহার হিসেবে বাংলাদেশকে ১১ লাখ টিকা দিয়েছে। 


এদিকে বিভিন্ন সূত্রে জানা গেছে, বাণিজ্যিক চুক্তির আওতায় চীন ও রাশিয়া থেকে টিকা কেনা নিয়ে সিনোফার্মের পাশাপাশি সিনোভ্যাক এবং আনুই জিফেই নামের আরো দুই চীনা প্রতিষ্ঠানের সঙ্গেও আলোচনা করেছে সরকার।

এর আগে, গত শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, লকডাউনের মধ্যেই করোনাভ্যাকসিন দেশে আসবে। কারোনা টিকার বৈশ্বিক উদ্যোগ 'কোড্যাক্স' থেকে আগামী সাত-দশ দিনের মধ্যে ২৫ লাখ ডোজ মার্ডানার টিকা পাওয়া যাবে। 


এ সময় স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চীনের টিকার জন্য এর আগে চুক্তি হয়েছে। আশা করছি আগামী কিছুদিনের মধ্যে চীন আমাদের একটা লট দেবে।

Post Top Ad

Responsive Ads Here