গরম নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, জুন ২৭, ২০২১

গরম নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস


 

সময় সংবাদ ডেস্কঃ


সারাদেশে তাপমাত্রা আরো বৃদ্ধি পাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এতে গরম আরো বাড়বে। তবে দু-একদিন পর বৃষ্টির প্রবণতা বাড়বে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার (২৬ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার (২৭ জুন) সর্বোচ্চ তাপমাত্রা আরো বাড়বে। গত শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঈশ্বরদীতে, সেখানে ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।


আজ সকাল থেকেই ঢাকার আকাশে ঝলমলে রোদের দেখা মেলে। আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।


রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দু-একদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা আরো বাড়তে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।


শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত সারাদেশের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সৈয়দপুরে, সেখানে ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

Post Top Ad

Responsive Ads Here