লকডাউনে বের হলেই জেল-জরিমানা - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, জুন ২৬, ২০২১

লকডাউনে বের হলেই জেল-জরিমানা



সময় সংবাদ ডেস্কঃ


চট্টগ্রামে লকডাউন বাস্তবায়নে বিধিনিষেধ অমান্যকারীদের জরিমানার পাশাপাশি কারাদণ্ডাদেশ দেয়া হবে বলে জানিয়েছেন ডিসি মোহাম্মদ মমিনুর রহমান। শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, গত ১৪ দিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩ থেকে ২২ শতাংশ পর্যন্ত হয়েছে। সারাদেশে ২৮ জুন থেকে কঠোর লকডাউন হবে। চট্টগ্রামেও এবার লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। কেবল জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে যেতে পারবে না। আমরা সেটি কড়াকড়িভাবে দেখব। এছাড়াও রাজনৈতিক ও সামাজিকসহ যেকোনো সভা-সমাবেশ ও জনসমাগম বন্ধ থাকবে। 



তিনি আরো বলেন, সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ আইন অনুযায়ী, বিধিনিষেধ অমান্য করলে জরিমানার পাশাপাশি জেল দেয়ারও বিধান রয়েছে। আমরা মানুষকে জেল দিতে চাচ্ছি না, সচেতন করতে চাচ্ছি। তবে এবারে কঠোর লকডাউন বাস্তবায়নের ক্ষেত্রে আমরা বড় অঙ্কের জরিমানার পাশাপাশি কারাদণ্ডাদেশও প্রদান করা হবে।

ডিসি বলেন, সাম্প্রতিক সময়ে করোনার যে ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে তা অত্যন্ত সংক্রামক। এটি খুব দ্রুত শারীরিক অবস্থা অবনতির দিকে নিয়ে যেতে থাকে। চট্টগ্রামে সকল ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিউ) বেড এখন পূর্ণ। এছাড়াও সাধারণ বেড ৮০ শতাংশ পরিপূর্ণ হয়ে গেছে। পরিস্থিতি আরো অবনতি হলে আমাদের পক্ষে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা অত্যন্ত কঠিন হবে। সুতরাং আমরা সবাইকে আহ্বান করছি, আপনারা মাস্ক পরিধান করুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন ও স্বাস্থ্যবিধি মেনে চলুন। 


লকডাউনে চট্টগ্রামের মাঠে থাকবে জেলা প্রশাসনের ১২ টিম। এছাড়া প্রতিটি উপজলায় ইউএনও, সহকারী কমিশনার (ভূমি) ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম কাজ করবে।

Post Top Ad

Responsive Ads Here