এক নজরে বৃহস্পতিবারের মেহেরপুরের সকল খবর - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১

এক নজরে বৃহস্পতিবারের মেহেরপুরের সকল খবর



মেহেরপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে মেহেরপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। গতকাল বুধবার সকালে মেহেরপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে দিবসটি পালন করা হয়। এ দিন সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবনের সামনে জাতীয ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিযে দিবসটির সূচনা করা হয়। এ সময় সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস,আব্দুল হালিম পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক এম. এ খালেক, সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্ম সম্পাদক, অ্যাডঃ ইব্রাহীম শাহিন প্রমুখ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য শামীম আরা হীরা,বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ শাহ জামান, আওয়ালীগ নেতা সিরাজুল ইসলাম,সদর উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, বড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম খোকন,শহর যুবলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।


মেহেরপুর শহর আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে মেহেরপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার সকালে মেহেরপুর শহর আওয়ামী লীগের আয়োজনে দিবসটি পালন করা হয়। এ দিন সকালে জেলা পরিষদের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। এ সময় সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর শহর আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ ইয়ারুল ইসলামের সভাপতিত্বে সভায বক্তব্য রাখেন জেলা পরিষদের চেযারম্যান আলহাজ¦ গোলাম রসূল, মেহেরপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ মিয়াজান আলী,শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী প্রমুখ। এ সময় সেখানে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মেহেরপুরের ৯ টি মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন 


ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সমগ্রদেশের সনাতন ধর্মাম্বলীদের মন্দির  ও সংস্কার প্রকল্পের আওতায় মেহেরপুরের ৯ টি মন্দির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

গতকাল বুধবার বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জুমের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জুমের মাধ্যমে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। অনুষ্ঠানে জুমের মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার, হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্যামল সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম, পিপি পল্লব ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডঃ ইব্রাহীম শাহীন,মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আহবায়ক প্রফেসর হাসানুজ্জামান মালেক, প্রধান শিক্ষক শাশ্বত নিপ্পন চক্রবর্ত্তী প্রমুখ। এই প্রকল্পের আওতায় প্রায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে মেহেরপুর এবং মুজিবনগরের ৯ টি মন্দিরের সংস্কার কাজ করা হবে।


মেহেরপুরে বিক্রয় প্রতিনিধির ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত


নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সিগারেট বিক্রি করার অপরাধে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির বিক্রয় প্রতিনিধির কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা আদায় করা হয়। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাস গুপ্ত’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর বিক্রয় প্রতিনিধি বেনসন ও গোল্ডলিফ সিগারেটের প্যাকেটের গায়ে লেখা নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করছে। এমন অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৯ ধারায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় মেহেরপুর সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তারিকুল ইসলাম সেখানে উপস্থিত ছিলেন।


মেহেরপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ৬ ব্যবসায়ীর জরিমানা


সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধ্যা ৬ টার পর ব্যবসা পরিচালনা করার অপরাধে ব্যবসায়ীদের নিকট থেকে জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যার পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায করা হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমানের নেতৃত্বে সন্ধ্যার পর মেহেরপুর শহরের বড় বাজার এলাকায ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। এ সময় একাধিক ব্যক্তি ফুটপাতের উপরে ব্যবসা পরিচালনা করায় তাদের নিকট থেকে জরিমানা আদায় করা হয়। মেহেরপুর সদর থানা পুলিশের সহযোগিতায এ ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।


গাংনীতে আ'লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন 


মেহেরপুরের গাংনীতে আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করা হয়েছে। করোনা মহামারীর কারণে ঘরোয়া পরিবেশে প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করা হয়। গতকাল বুধবার বিকেলে মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের গাংনী থানা রোডস্থ বাসভবনে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। কেক কাটা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের আয়োজন করে গাংনী উপজেলা আওয়ামী লীগ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান। এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু,উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল বাসার,যুবলীগ নেতা আল-ফারুক, রাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুজ্জামান মঙ্গল,কাথুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক,বামুন্দী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান কমল প্রমুখ।


মেহেরপুরে মাদক ব্যবসায়ীর ১০ বছরের সশ্রম কারাদন্ড


মেহেরপুরে বিপ্লব হোসেন নামের এক মাদক ব্যবসায়ীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। গতকাল বুধবার বেলা ১১টার দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল ২য় আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত বিপ্লব হোসেন মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে। জানা গেছে ২০১৪ সালের ১১ ই মার্চ র‌্যাব-৬ এর এসআই মোফাজ্জল হোসেনের নেতৃত্বে র‌্যাব-৬ এর একটি দল মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী কাজিপুর সড়কে শ্যালো ইঞ্জিনচালিত নসিমন আটক করে। এ সময় নসিমন থেকে ১১৭ বোতল ফেনসিডিল উদ্ধারসহ বিপ্লব হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় স্পেশাল পাওয়ার অ্যাক্ট ১৯৭৪ এ ২৫ বি (২) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়। যার জি আর কেস নং ২৮/১৪, স্পেশাল ট্রাইবুনাল মামলা নং৬৫/২০১৪। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৯ জন স্বাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। ফেন্সিডিল রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায়  বিজ্ঞ আদালত বিপ্লব হোসেনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডাদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামি পক্ষে অ্যাডঃ কামরুল হাসান কৌশলী ছিলেন।


মেহেরপুর ডিবি পুলিশের অভিযানে মহিলা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফপ্তার 


মেহেরপুর ডিবি পুলিশের মাদকবিরোধী অভিযানে ২৭ বোতল কোডিন ফসফেটযুক্ত মাদকদ্রব্য ও একটি পাখিভ্যানসহ মুক্তি খাতুন ও শাহিন আলম নামের দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফপ্তার করা হয়েছে। গতকাল বুধবার ভোরের দিকে মেহেরপুর মুজিবনগর উপজেলার মোহনপুর গ্রাম  থেকে মুক্তি ও শাহীন কে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া মুক্তি চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জগন্নাথপুর গ্রামের বজলুর রহমানের স্ত্রী এবং শাহিন মেহেরপুর সদর উপজেলার গোভিপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে। জানা গেছে গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর ডিবি পুলিশের এস আই মুক্ত রায় চৌধুরী এর নেতৃত্বে সঙ্গীয় এএসআই মাহাতাব উদ্দিন, এএসআই ইব্রাহিম বিশ্বাস ও সঙ্গীয় ফোর্স সহ মুজিবনগর উপজেলার মহাজনপুর এলাকায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মুজিবনগর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।


মেহের আমজাদ # মেহেরপুর #


Post Top Ad

Responsive Ads Here