সন্দ্বীপে নৌকাডুবি: ১৮ পরিবারকে ১৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, জুন ৩০, ২০২১

সন্দ্বীপে নৌকাডুবি: ১৮ পরিবারকে ১৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ


 

সময় সংবাদ ডেস্কঃ


চট্টগ্রামের সন্দ্বীপে চার বছর আগে নৌকা ডুবে ১৮ ব্যক্তির মৃত্যুর ঘটনায় প্রত্যেক পরিবারকে ১৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ রায় দেয়।


আদালতের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম। তিনি বলেন, ২০১৭ সালের ৪ এপ্রিল সন্দ্বীপে নৌকাডুবিতে ১৮ জন নিরীহ মানুষের প্রাণ যায়। তখন আইনজীবী জহিরুল ইসলাম ক্ষতিপূরণ চেয়ে একটি জনস্বার্থে মামলা করেন। ওই মামলার দীর্ঘ তিন বছর শুনানি শেষে আজ যুগান্তকারী একটি রায় দিয়েছেন হাইকোর্ট।


রায়ে আদালত অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ- বিআইডব্লিউটিসি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে যৌথভাবে দায়ী করে। এই দুই সংস্থাকে সমানভাবে ১৮ পরিবারকে ১৫ লাখ টাকা করে ২ কোটি ৭০ লাখ টাকা দুই মাসের মধ্যে দেওয়ার নির্দেশ দেন আদালত। এ সময়ের মধ্যে টাকা দিতে ব্যর্থ হলে প্রচলিত আইনে ব্যাংকের নিয়ম অনুযায়ী সুদসহ তা পরিশোধ করতে হবে।


২০১৭ সালের ২ এপ্রিল সন্ধ্যায় চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার গুপ্তছড়া ঘাটের কাছে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে যাত্রীবাহী একটি নৌকা উল্টে যায়। সি-ট্রাক থেকে যাত্রীরা নৌকায় ওঠে ১৫০ গজ দূরে তীরে যাওয়ার আগেই এ দুর্ঘটনা ঘটে। পরে দুর্ঘটনায় ডুবে মারা যাওয়া ১৮ জনের মরদেহ উদ্ধার করে।

Post Top Ad

Responsive Ads Here