মেসির আরেকটি রেকর্ডময় দিন - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, জুলাই ০৪, ২০২১

মেসির আরেকটি রেকর্ডময় দিন


 

সময় সংবাদ ডেস্কঃ


কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মেসি ম্যাজিকে ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। রোববার সকালে পেদ্রো লুডোভিকো অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচটি ছিল মেসিময়। দুটি গোল করানোর পাশাপাশি ফ্রি কিকে দুর্দান্ত এক গোল দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। 

লিওনেল মেসি একেকটা ম্যাচ খেলতে নামেন, একের পর এক রেকর্ড জমা হয় তার নামের পাশে। এবারের ইউরোতেই গড়েছেন আর্জেন্টিনার ইতিহাসের সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। দেশটির সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা তো তার দখলে অনেক বছর আগে থেকেই।


এবার তিনি পৌঁছে গেলেন আরো একটি রেকর্ডের কাছাকাছি। লাতিন আমেরিকা অঞ্চলের জাতীয় দলের হয়ে সর্বাধিক গোলদাতা হওয়া থেকে ক্ষুদে জাদুকর আর কেবল ১ গোল দূরে। জাতীয় দলের জার্সিতে এ মহাদেশের সর্বোচ্চ গোলদাতা পেলে। তার গোল ৭৭টি। ইকুয়েডরের বিপক্ষে গোলটির মাধ্যমে মেসির হলো ৭৬টি গোল।


ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার দেয়া ৩ গোলের সবক'টিতেই সরাসরি অবদান রেখেছেন লিও। এরমধ্যে করেছেন ১টি গোল, ২টি অ্যাসিস্ট। এর মাধ্যমে আন্তর্জাতিক মেজর টুর্নামেন্টের নকআউট পর্বে সর্বোচ্চ গোল কন্ট্রিবিউশান (২০টি) এখন আর্জেন্টাইন সুপারস্টারের।


চলতি আসরে এখন পর্যন্ত ২টি ফ্রি কিক গোল হয়েছে। দুটিই এসেছে মেসির পা থেকে। আসরে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৪টিতেই ম্যাচসেরা হয়েছেন। আর চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ৪ গোল ও সর্বোচ্চ ৪ অ্যাসিস্টও মেসির। 

Post Top Ad

Responsive Ads Here