রামেক হাসপাতালে গত ১৪ মাসে করোনা সংক্রমনে মৃত্যু হয়েছে ১ হাজার ১শত জনের - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, জুলাই ০২, ২০২১

রামেক হাসপাতালে গত ১৪ মাসে করোনা সংক্রমনে মৃত্যু হয়েছে ১ হাজার ১শত জনের


 

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেকে) গত ১৪ মাসে করোনা সংক্রমনে মৃত্যু হয়েছে ১ হাজার ১শত জনের। রামেক করোনা ইউনিটের তথ্যমতে গত ২০২০ এর মে থেকে ২০২১ সালের জুন পর্যন্ত করোনা ভাইরাসের ১ হাজার ৭৮ জনের মৃত্যু হয়েছে। তবে করোনা পজেটিভ হয়ে মারা গেছেন ৩৪৬ জন। রাজশাহী বিভাগের বিভিন্ন চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর, পাবনা, জয়পুরহাটসহ বিভিন্ন জেলার রোগী মিলে এই তথ্য পাওয়া গেছে। 

রামেক সূত্রমতে ২০২০ সালের মার্চে রাজশাহীতে করোনা রোগী ছিলো না, এপ্রিলে করোন সংক্রমন নিয়ে হাসপাতালে ভর্তি হয় ২৫ জন রোগী, তাদের মধ্যে চিকিৎসা সেবা নিয়ে ছাত্রপত্র পায় ২৩ জন। ওই বছরের মেতে ভর্তি হয় ১৯৭ জন এবং ছাড়পত্র নিয়ে হাসপাতা ছাড়েন ১৮২ জন। ওই মাসে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয় ৫ জনের। জুন মাসে ৫২৪ জন ভর্তি হলেও ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে যান ৪১৪ জন এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয় ৩৭ জনের। জুলাই মাসে ৭৭৫ ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৬৭৫ জন। এবছর জুলাই মানে সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী ভর্তি হয় রামেক হাসপাতালে এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১১১ জনের। 

২০২০ এর আগস্ট মাসে ৭৫৪ জন ভর্তি হলেও চিকিৎসা শেষে ৬৭১ ছাড়পত্র পেয়েছে। ওই মাসে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয় ৯৭ জনের এবং তাদের মধ্যে পজেটিভ হয়ে মারা গেছে ২৬ জন। সেপ্টেম্বরে ৪০৩ ভর্তি হলে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছে ৩৭৪ জন করোনা রোগী কিন্ত করোনার উপসর্গ নিয়ে ৫০ জনের মৃত্যু হলেও তাদের মধ্যে পজেটিভ ছিল ১৩ জন রোগী। অক্টোবর মাসে ২৮৮ জন ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়ে চলেগেছে ২৯৪ জন। ওই মাসে করোনা পজেটিভ হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে ২৮ জনের মৃত্যু হয়। নভেম্বরে করোনায় আক্রান্ত হয়ে ২৭০ জন ভর্তি হয়ে ২২৭ জন ছাড়পত্র পেলেও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৩১ জনের। এর মধ্যে করোনা পজেটিভ হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। একই বছরের ডিসেম্বরে ৩০০ জন ভর্তি হয়। ছাড়পাত্র পান ২৭০ জন। এসময় উপসর্গ নিয়ে মৃত্যু ৩৪ জনের। এর মধ্যে করোনা পজেটিভ হয়ে মৃত্যু বরণ করে ১১ জন নারী ও পুরুষ।

প্রসঙ্গগত, ২০২১ সালের প্রথম মাসেই করোনা আক্রান্ত রোগী সংখ্যা হ্রাস পাই। ওই মাসে ২৩১ জন ভর্তি, ২১১ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে এবং উপসর্গ নিয়ে মৃত্যু হয় ২৯ জনের। এদের মধ্যে করোনা পজেটিভ ছিল৪জন। করোনা আক্রান্ত হয়ে ফেব্রুয়ারি মাসে রামেকে ২০১ জন রোগী ভর্তি হয়েছিল, ছাড়পত্র পেয়েছে ১৯৩ জন এবং উপসর্গে নিয়ে ১৭ জনের মৃত্যু হয়। তবে ওই মাসে শুধু ০১ জনের করোনা পজেটিভ হয়ে মৃতু হয়। মার্চে ৩৩৪ জন করোনা রোগী রামেকে ভর্তি হয়, তাদের মধ্যে ছাড়পত্র পাই ২৭২ জন, ০৩ জন করোনা পজেটিভ মৃত্যু এবং উপসর্গে মৃতু হয়েছিল ৩১ জনের।

একই সালে এপ্রিল মাসে ৬৫৪ জন ভর্তি হয় এবং চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছে ৫২০ জন। তবে উপসর্গে নিয়ে মৃত্যু হয়েছিল ৭৯ জন এবং পজেটিভ নিয়ে মারাযায় ৩৬ জন। রামেকে মে মাসে ৮০৮ জন ভর্তি হয়, ছাড়পত্র নিয়েছে ৬১৭ জন এবং উপসর্গে মৃত্যু হয়েছিল ২২৮ জনের। কিন্ত করোনা পজেটিভে মারাগেছে ৫৩ জন। সর্বশেষ জুন মাসে ১ হাজার ৩৯৭ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছে, তাদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৯৮৫ জন, করোনার উপসর্গে মৃত্যু বরণ করেছ ৪০৫ জন, করোনায় আক্রান্তে মারাগেছে ১৮৯ জনের নারী ও পুরুষ। তবে জুন কে বিদায় দিয়ে জুলাই মাসের প্রথথ দিনে ২২ জন এবং ২রা জুলাই শুক্রবার সকাল পর্যন্ত ১৭ জন করোনার উপর্সগ নিয়ে মারা গেছে কিন্ত তাদের মধ্যে করোনা পজিটিভ হয়ে মৃত্যু বরণ করেছে ১২ জন। জুলাই মাসের ২দিনের করোন সংক্রমনে আক্রান্ত রোগীদের মৃত্যু বরণ সংখ্যা নিয়ে মোট মৃত্যুর সংখা ১হাজার ১৩৯জন।

Post Top Ad

Responsive Ads Here