ফরিদপুরে করোনা সচেতনতায় মসজিদে মসজিদে প্রচারে জেলা পুলিশ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

শনিবার, জুলাই ১০, ২০২১

ফরিদপুরে করোনা সচেতনতায় মসজিদে মসজিদে প্রচারে জেলা পুলিশ

 


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরে করোনা পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় এবার মসজিদে মসজিদে করোনা সচেতনতায় প্রচার শুরু করেছে জেলা পুলিশ। 


জেলা পুলিশ সূত্রে জানাযায়, ফরিদপুর পুলিশ সুপার নির্দেশে জেলার আওতাধীন নয়টি থানার ৬৫টি মসজিদে সংশ্লিষ্ট ইউনিটের পুলিশ অফিসারগণ মসজিদ ভিত্তিক প্রচারনার অংশ নেন। তারা করোনাকালে সচেতনতামূলক বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেছেন মসজিদে এই সব মসজিদ গুলোতে। 


সকল থানার অফিসার ইনচার্জ ও বিট পুলিশের দায়িত্বপ্রাপ্ত অফিসারগণ শুক্রবার জুম্মার নামাজের অব্যবহিত পরেই মসজিদে আগত মুসল্লীগণের উদ্দেশ্যে করোনা মহামারীর কঠিন সময়ে জনগণের করণীয় ও বর্জনীয় দিক সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। 


তারা স্থানীয় জনগণকে জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে না যাওয়া, সামাজিক/শারীরিক দূরত্ব বজায় রাখা, লোক সমাগম এড়িয়ে চলা, হাট-বাজারে চায়ের দোকানে অহেতুক আড্ডা না দেয়া সহ বিভিন্ন সরকারি বিধি নিষেধ মেলে চলতে অনুরোধ জানান। এছাড়া সব সময় পরিস্কার পরিচ্ছন্ন থাকতে ঘন ঘন হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেন মসজিদে বক্তব্য প্রদানকারী পুলিশ অফিসারগণ।

সকলকে সাধ্যমত পুষ্টিকর খাবার বেশি বেশি খাওয়া, জ্বর, সর্দি ও কাশী কিংবা অন্য কোন উপসর্গ দেখা দিলে অবহেলা  না  করে নিকটস্থ হাসপাতালে করোনা পরীক্ষা করার জন্য অনুরোধ করেন পুলিশের সদস্যরা। সকল নাগরিককে করোনা মহামারীতে তার পার্শ্ববর্তী অসহায়, নিঃস্ব, দরিদ্র ও কর্মহীন লোকদের পাশে দাড়ানোর আহ্বান জানানো হয় বলে জানাগেছে।