দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বেড়েছে ঢাকা ফেরত যাত্রীদের চাপ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

রবিবার, জুলাই ১১, ২০২১

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বেড়েছে ঢাকা ফেরত যাত্রীদের চাপ

 




রাজবাড়ী প্রতিনিধিঃ 

দেশের দক্ষিণ বঙ্গের প্রবেশ দ্বার খ্যাত গুরুত্বপূর্ণ দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঢাকা ফেতর যাত্রীদের চাপ বাড়ছে। সরকার ঘোষিত লকডাউনের চলাচল নিষেধাজ্ঞা থাকার পরও দৌলতদিয়া প্রান্তে ঘরমুখো মানুষের চাপ। 

রবিবার (১১ জুলাই) দুপুরে দিকে পাটুরিয়া থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরীতে রয়েছে ব্যাক্তি গতগাড়ি জরুরী সেবার এ্যাম্বলেস্ব ও পন্যবাহী ট্রাক এবং যাত্রী। তবে ফেরিতে আসা যাত্রীরা স্বাস্থ্য বিধি বা সামাজিক দুরত্ব মানছেন না কেউ। দেখা যায় গাদাগাদি করে একজনের ঘা ঘেষে আরেক জন দাড়িয়ে আছে। সরকার ঘোষিত লকডাউনের চলাচল নিষেধাজ্ঞার র্তকা না করে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি নিয়েই দৌলতদিয়া পটুরিয়া নৌরুটে যাত্রীদের চাপ বাড়ছে। 



ঢাকা ফেরত যাত্রী মো. হেলাল বলেন, আমি ঢাকায় কাঠ মিস্ত্রীর কাজ করতাম দফায় দফায় লকডাউনের কারনে সব কিছুই বন্ধ হয়ে গেছে। এখন আমি ঢাকায় থেকে কি করবো আর মাত্র কিছু দিন পরেই কুরবানি ঈদ সে কারনে অতিরিক গাড়ি ভাড়া দিয়ে দেশের বাড়ী মাগুরায় চলে যাচ্ছি।

 ঢাকা ফেরত যাত্রী রুমা আক্তার বলেন, আমরা ফ্যামিলি সহ সবাই ঢাকায় থাকি। ঢাকায় আমার স্বামী টিনের ব্যবসা করে। লকডাউনে কারনে ব্যবসা বন্ধ । তাই ভাবলাম ঈদে বাড়ীতে তো যেতেই হবে সে জন্য আগে ভাগেই রওয়ানা হয়েছি। তাই অতিরিক্ত ভাড়া দিয়ে মাহিন্দ্র থ্রি হুইল গাড়িতে করে গ্রামের বাড়ী কুষ্টিয়া যাচ্ছি।

 বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. সিহাব উদ্দিন বলেন, উর্ধতণ কর্তৃপক্ষের নির্দেশে এই রুটে ছোট ফেরি ৩ টি ও বড় ফেরি ৫ টি মোট ৮ ফেরি চলাচল করছে। তবে জরুরী সেবার এ্যম্বলেন্স ও পন্যবাহী ট্রাক এবং ব্যক্তিগত কিছু গাড়ী পারা পার করা হচ্ছে। তবে এই রুটে ঢাকা ফেরত যাত্রীদের চাপ বাড়ছে।