রাজধানীতে অপ্রয়োজনে বের হওয়ায় ১৭ জনকে জরিমানা, আটক ৩ - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, জুলাই ০১, ২০২১

রাজধানীতে অপ্রয়োজনে বের হওয়ায় ১৭ জনকে জরিমানা, আটক ৩




সময় সংবএড ডেস্কঃ


 দেশব্যাপী চলমান সাতদিনের কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসারের সদস্যরা। এ লকডাউনের প্রথম দিনে রাজধানীর শাহবাগ ও মিরপুরে ১৭ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও ৩ জনেকে আটক করা হয়েছে।

জানা গেছে, রাজধানীর ঢাকার শাহবাগ মোড়ে র‌্যাব-৩ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেক যাত্রী ও পথচারীদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পর্যাপ্ত কারণ না দেখাতে পারলে তাদের জরিমানা করা হচ্ছে। একই সঙ্গে মাস্কবিহীন রিকশাচালক বা পথচারীদের মাস্ক বিতরণ করছেন। 


এদিকে অহেতুক ঘোরাফেরা এবং মাস্ক ছাড়া বের হওয়ার কারণে এ পর্যন্ত ২ জন পথচারীকে জরিমানা করা হয়েছে। এরা হলেন- রুবেল মিয়া ও সোহেল রানা। তাদেরকে সর্বোচ্চ ৭০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।


এছাড়া মিরপুর ১৪ নম্বর এলাকায় চলমান বিধিনিষেধ ভঙ্গ করে বিনা কারণে বাইরে বের হওয়ায় ১৫ জনকে ৩০০ টাকা করে অর্থদণ্ড করা হয়েছে। এ সময় জরিমানার টাকা দিতে না পারায় ৩ জনকে আটক রাখা হয়েছে। 


এ বিষয়ে র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, প্রত্যেকের উচিৎ বিধিনিষেধ মেনে চলা। সরকার যে বিধিনিষেধ আরোপ করেছে আমরা যদি সেগুলো মেনে চলি আমরা আশা করি করোনা সংক্রমণ কমে আসবে।


নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, যারা কোন নির্দিষ্ট জবাব দিতে পারছেন না তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে। আমি বারবারই সবাইকে বলছি সরকার নিদর্শনা যেটা দিয়েছে সেটা মেনে চলতে হবে। সেটা না মানলে আরও কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে এই ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।


এদিকে সকাল থেকেই কাফরুল থানার পাশের সড়কটিতে চেকপোস্ট বসিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অপ্রয়োজনে বের হওয়াদের জরিমানা করা হচ্ছে বলে জানা গেছে।

Post Top Ad

Responsive Ads Here