টানা বৃষ্টিতে ফের ধসে পড়ল পাহাড় - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, জুলাই ০২, ২০২১

টানা বৃষ্টিতে ফের ধসে পড়ল পাহাড়


 

সময় সংবাদ ডেস্কঃ


টানা বৃষ্টিতে চট্টগ্রামের সীতাকুণ্ডে ফের ধসে পড়েছে একটি উঁচু পাহাড়। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে পাহাড়ের পাশে ঝুঁকিপূর্ণভাবে থাকা বেশ কয়েকটি পরিবার।

শুক্রবার সকালে উপজেলার সলিমপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের অন্তর্গত সমাদ্দারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে উপজেলা প্রশাসন।


স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সলিমপুর ইউনিয়নের বিভিন্ন অংশে দেড় লক্ষাধিক মানুষ থাকেন। এর মধ্যে জঙ্গল সলিমপুর ও ছিন্নমূল এলাকায় পাহাড় কেটে ঝুঁকিপূর্ণ ঘর বানিয়ে থাকছেন লক্ষাধিক মানুষ। প্রতিবছর বর্ষায় টানা বৃষ্টি শুরু হলেই এখানে পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে বহু প্রাণহানির ঘটনাও ঘটেছে। এবারো শুরু হয়েছে পাহাড় ধস।


বর্ষার শুরুতেই জঙ্গল সলিমপুর এলাকায় একটি পাহাড় ধসের ঘটনা ঘটে। তবে এতে প্রাণহানির কোনো ঘটনা ঘটেনি। শুক্রবার সকাল ৮টার দিকে একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সমাদ্দার পাড়ায় ফের পাহাড় ধসে পড়ে। পাহাড়টির ঠিক নিচে বেশ কিছু ঘর রয়েছে। তবে ঘরগুলোর ঠিক পাশেই পাহাড় ধসে পড়ায় ভাগ্যক্রমে বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি।


সলিমপুর সমাদ্দারপাড়া এলাকার বাসিন্দা মো. জয়নাল বলেন, পাহাড়টির ঠিক পাশেই ছিল কয়েকটি ঝুঁকিপূর্ণ বসতি। কিন্তু আল্লাহ আমাদের রক্ষা করেছেন। তাই পাহাড়টি তাদের ওপর পড়েনি।


সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ঘরগুলো সরিয়ে নেয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। তারা সরে গিয়েও ফের এসব ঘরে চলে এসেছেন। এখন আবারো সবাইকে নিরাপদ দূরত্বে চলে যাওয়ার জন্য নির্দেশনা দিয়েছি।

Post Top Ad

Responsive Ads Here