যশোরে শিশু উন্নয়ন কেন্দ্রে ভাঙচুর, আহত ২ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

রবিবার, জুলাই ১১, ২০২১

যশোরে শিশু উন্নয়ন কেন্দ্রে ভাঙচুর, আহত ২


 

সময় সংবাদ ডেস্কঃ


যশোরে শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) শিশুরা সংগঠিত হয়ে ভাঙচুর করছে। এ ঘটনায় দুই শিশু আহত হয়েছে। তাদের মধ্যে একজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে ও অপরজনকে কেন্দ্রে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার রাত সাড়ে ১১টা থেকে কেন্দ্রের ভবনে দরজা বন্ধ করে ভাঙচুর করে শিশুরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রে ৫০-৬০ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। এক পর্যায়ে গভীর রাতে প্রশাসনের হস্তক্ষেপ ও দ্বিপাক্ষিক আলোচনায় পরিস্থিতি কিছুটা শান্ত হয়।


জানা গেছে, এই কেন্দ্রে খাওয়া, চিকিৎসাসহ বিভিন্ন ধরনের সংকট রয়েছে। এসব সংকট নিয়ে শিশুরা বিভিন্ন সময়ে অভিযোগ-অনুযোগও করেছে। কিন্তু অবস্থার তেমন উন্নতি হয়নি। তিনদিন আগে আদালতের মাধ্যমে টঙ্গী থেকে একটি ছেলে এই কেন্দ্রে আসে। সেই ছেলেটি কেন্দ্রে অন্য নিবাসী শিশুদের সংগঠিত করে রাত সাড়ে ১১টার দিকে ভাঙচুর শুরু করে। ভবনের মূল ফটকে তালা দেওয়া থাকে। তারা ভেতর থেকে দরজা বন্ধ করে খাট-জানালাসহ আসবাবপত্র ভাঙচুর করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অন্তত ৫০ জন পুলিশ কেন্দ্রের মাঠে অবস্থান করছে।


রাত সাড়ে ১২টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা কেন্দ্রে যান। তারা শিশুদের নেতার সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।


যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, ওই কেন্দ্রে এখন ৩০০ জন শিশু অবস্থান করছে। তারা সংগঠিত হয়ে হঠাৎ রাতে ভাঙচুর চালিয়ে বিক্ষোভ ঙ্করে। রাত সাড়ে ১২টা পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। পুলিশ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সেখানে পাঠানো হয়েছে।


শিশু উন্নয়ন কেন্দ্রের ন্দ্রের সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, আমরা কেন্দ্রে অবস্থান করছি। শিশুরা ভাঙচুর করছে। এতে দুই শিশু আহত হয়েছে। তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।