রাজশাহী বিভাগে করোনা রোগীর সংখ্যা ৬০ হাজার অতিক্রম করেছে, শনাক্তের হার ২৬.৫৩ শতাংশ - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, জুলাই ০৫, ২০২১

রাজশাহী বিভাগে করোনা রোগীর সংখ্যা ৬০ হাজার অতিক্রম করেছে, শনাক্তের হার ২৬.৫৩ শতাংশ


 

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৩৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১২৩ জনের। এনিয়ে বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৬০ অতিক্রম করেছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার বলেন, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা অনুপাতে শনাক্তের হার আগের রেকর্ডকে ছাড়িয়ে গেছে। শনাক্তের হার ২৬.৫৩ শতাংশ এখন পর্যন্ত বিভাগে সর্বোচ্চ।

সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদনের সূত্রমতে, এই বিভাগে করোনা নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ২৬.৫৩ শতাংশ যা গত ১৬ মাসের মধ্যে এক দিনে সর্বোচ্চ শনাক্তের হার। পূর্বের দিনে ৩ হাজার ৭৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয় এবং তাদের মধ্যে ৯৯২ জনের করোনা শনাক্ত হয়েছিল। ওই সময় শনাক্তের হার ছিল ২৬.১১ শতাংশ। অপরদিকে নতুন ১,১২৩ জন করেনা শনাক্ত বিভাগে করোনা রোগীর সংখ্যা ৬০ হাজার ৪ শত ২৫ জন। করোন শনাক্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্ত ২৮০ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৭, নওগাঁয় ৩১, নাটোরে ১৮৩, জয়পুরহাটে ৩১, বগুড়ায় ৩১৪, সিরাজগঞ্জে ১১৮ এবং পাবনায় ১৩৯ জন। 

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়, গত দিনে মারা গেছে ৮ জন এবং নতুন ১২ জন নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা ৯৪৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে বগুড়ায় ৮ জন, নাটোরে ২ জন, রাজশাহী ০১ এবং নওগাঁয় ০১ মারা গেছে। তবে ৯৪৯ জনের মৃত ব্যাক্তির মধ্যে সর্বোচ্চ ৪২৭ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। রাজশাহী জেলায় ২য় সর্বোচ্চ ১৭৪ জনের মৃত্যু হয়েছে । অপরদিকে চাঁপাইনবাবগঞ্জে ১১৪ জন, নওগাঁয় ৮৯ জন, নাটোরে ৬২ জন, জয়পুরহাটে ২৯ জন, সিরাজগঞ্জে ৩০ জন এবং পাবনায় ২৪ জনের মৃত্যু হয়েছে। 

কিন্ত এই বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪৯২ জন এবং এর আগের দিন সুস্থ হয়েছে ৭২৯ জন। তথ্যমতে নতুন ৪৯২ জন নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছে ৪১ হাজর ৭শত ৪৭ জন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৭ হাজার ৯৫ জন। তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ১৯৭ জন। অন্যদিকে নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছে ১১ হাজার ৫ শত ৮৩ জন।

Post Top Ad

Responsive Ads Here