কঠোর বিধি নিষেধে চলছে ফরিদপুরের লকডাউন - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, জুলাই ০২, ২০২১

কঠোর বিধি নিষেধে চলছে ফরিদপুরের লকডাউন



ফরিদপুর প্রতিনিধি :
সরকার ঘোষিত প্রজ্ঞাপনের আলোকে গতকাল সকাল থেকে কঠোর লকডাউন শুরু হয়েছে দেশে। কঠোর বিধি নিষেধে চলছে ফরিদপুরে এই লকডাউন। করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী জানমালের নিরাপত্তায় বিভিন্ন নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। সকাল থেকে জেলা জুড়ে ১২টি স্থায়ী চেকপোস্ট ও ২৯ টি মোবাইল টিম গঠনের মাধ্যমে ফরিদপুর জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। ফরিদপুর জেলা পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি এবং বাংলাদেশ আনসারের সদস্যবৃন্দ মোতায়েন করা হয়েছে জেলায়। 


লকডাউনকে কেন্দ্র করে শহরের মার্কেটগুলোর পাশাপশি সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। অপ্রয়োজনে কেও রাস্তাঘাটে বের হলে তাদের আইন-শৃঙ্খলা বাহিনীর মুখোমুখি হতে হচ্ছে। এর ভিতর পণ্যবাহী যানবাহন, ডাক্তার সহ জরুরী পরিষেবা চালু রয়েছে। এবারের লকডাউনে গ্রাম অঞ্চলের দোকানপাট বন্ধ রয়েছে এ জেলায়। 


এবিষয়ে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান জানান, করোনার দ্বিতীয় ঢেও শুরু হওয়ার পর থেকে ফরিদপুরে করোনার প্রকোপ বাড়তে থাকে। এর পর থেকে আমরা কোভিড-১৯ এর সংক্রমন প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য জনসাধারণকে সচেতন করা হয়েছে। তিনি বলেন, জেলা জুড়ে ১২টি স্থায়ী চেকপোস্ট ও ২৯ টি মোবাইল টিম গঠনের মাধ্যমে ফরিদপুর জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। ফরিদপুর জেলা পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি এবং বাংলাদেশ আনসারের সদস্যবৃন্দ মোতায়েন করা হয়েছে। অতি জরুরী প্রয়োজনে যারা বের হবেন তাদেরকে পরিচয়পত্র, জরুরী প্রয়োজনের স্বপক্ষে প্রয়োজনীয় ডকুমেন্টস, ব্যক্তিগত যানবাহন নিয়ে বের হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় উপকরণ ও কাগজপত্রাদি সঙ্গে রাখার জন্য বলা হয়েছে।

Post Top Ad

Responsive Ads Here