করোনার মধ্যেও থেমে নেই নারী ও শিশু নির্যাতন, রাজশাহীতে নির্যাতনের শিকার-৩৪ - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, জুলাই ০৭, ২০২১

করোনার মধ্যেও থেমে নেই নারী ও শিশু নির্যাতন, রাজশাহীতে নির্যাতনের শিকার-৩৪


 

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীতে নারী ও শিশুদের উন্নয়ন নিয়ে কাজ করছে অনেক বে-সরকারি সংস্থা (এসজিও)। এই করোনা মহামারির মধ্যেও থেমে নেই নারী ও শিশু নির্যাতনসহ হত্যার মত জঘন্যতম অপরাধ। নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি বিভিন্ন মাত্রায় অবনতিসহ যৌতুক ও পরকীয়ার কারনে নির্যাতনের ঘটনা ঘটছে। বিদেশি কিছু টিভি সিরিয়াল পরকিয়াকে উৎসাহিত করছে। পারিবারিক কলহ ও প্রেম ঘটিত কারনে হত্যা-আত্মহত্যা এবং অমানবিক নির্যাতনের মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

রাজশাহী জেলায় দীর্ঘদিন যাবৎ নারী ও শিশুর উন্নয়নে কাজ করছে উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস)। তাদের কাছে সুরক্ষিত তথ্য মতে চলমান বছরে জুন মাসে ৩৪ জন নারী ও শিশু নির্যাতনের ঘটনার তথ্য পাওয়া গেছে। গত জুন মাসে শিশু হত্যা করা হয়েছে ১ জন, আত্মহত্যা করেছে ৭ জন নারি ও শিশু, ধর্ষনের শিকার হয়েছেন ১ জন শিশু ও ৪ জন নারী, ধর্ষন চেষ্টা করা হয় ১ জন শিশুকে। অপরদিকে গণধর্ষনের শিকার হয়েছে ১ জন শিশু, ধর্ষণের ও হত্যা করা হয় ১ জন শিশুকে, যৌন নির্যাতনের শিকার হয় নারী ও শিশু সহ ৩ জন, নির্যাতনের শিকার ৪ নারী, ভিকটিম অফ পর্নোগ্রাফি ১ জন শিশু, অপহরণ হয়েছে ২ জন শিশু, অস্বাভাবিক মৃত্যু হয়েছে ৮ জন নারী ও শিশু। 

প্রসঙ্গত, লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য হতাশাজনক। বর্তমান করোনা মহামারির মধ্যেই নারী ও শিশু নির্যাতন এর মতো জঘন্য ঘটনা থেমে নেই যা সকলের জন্য উদ্বিগ্নের। বিভিন্ন জাতিয় ও স্থানীয় সংবাদপত্রে নারী ও শিশু নির্যাতনের ঘটনার সংবাদ প্রকাশ হলেও অপ্রকাশিত থেকে যায় অনেক ঘটনা। রাজশাহী অঞ্চলে নারী শিশু নির্যাতন সহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

Post Top Ad

Responsive Ads Here