শনাক্তে রেকর্ড গড়লো চট্টগ্রাম - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

সোমবার, জুলাই ১২, ২০২১

শনাক্তে রেকর্ড গড়লো চট্টগ্রাম



সময় সংবাদ ডেস্কঃ

 চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে নতুন করে শনাক্ত হয়েছে ৮২১ জনের। যা একদিনের ব্যবধানে সর্বোচ্চ শনাক্ত।

রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।


তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইম্পেরিয়াল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল, মেডিকেল সেন্টার হাসপাতাল এবং ইপিক হেলথ কেয়ারে দুই হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮২১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।


আক্রান্তদের মধ্যে নগরীর ৫২৭ জন, হাটহাজারীর ৫৭ জন, মিরসরাইয়ের ৩৮ জন, রাউজানের ৩৫ জন, বোয়ালখালীর ২৭ জন, রাঙ্গুনিয়ার ২৭ জন, আনোয়ারার ২৩ জন, পটিয়ার ১৭ জন, সন্দ্বীপের ১৬ জন, সীতাকুণ্ডের ১৪ জন, চন্দনাইশের ১২ জন, বাঁশখালীর ১১ জন, সাতকানিয়ার আটজন, ফটিকছড়ির ছয়জন ও লোহাগাড়ার তিনজন রয়েছেন।



সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৫০ হাজার ৬৬১ জন ও উপজেলা পর্যায়ে ১৫ হাজার ১৬৮ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৮২৯ জন। এছাড়া মারা গেছেন ৭৮০ জন। এর মধ্যে নগরীর ৫০০ জন ও উপজেলার ২৮০ জন রয়েছেন।