রাজশাহীতে আর্থিক সাক্ষরতায় নিরাপদ ভবিষ্যৎ বিষয়ক কর্মসূচী অনুষ্ঠিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, নভেম্বর ১৬, ২০২৩

রাজশাহীতে আর্থিক সাক্ষরতায় নিরাপদ ভবিষ্যৎ বিষয়ক কর্মসূচী অনুষ্ঠিত

রাজশাহীতে আর্থিক সাক্ষরতায় নিরাপদ ভবিষ্যৎ বিষয়ক কর্মসূচী অনুষ্ঠিত
রাজশাহীতে আর্থিক সাক্ষরতায় নিরাপদ ভবিষ্যৎ বিষয়ক কর্মসূচী অনুষ্ঠিত


ওবায়‌দুল ইসলাম রবি, রাজশাহী:

রাজশাহী আইএফআইসি মহানগর শাখার উদ্যোগে “আর্থিক সাক্ষরতা নিরাপদ ভবিষ্যৎ” বিষয়ক সচেতনা মূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আইএফআইসি ব্যাংকের আয়োজিত নারীদের সঞ্চচয়মূখি গড়ে তুলার লক্ষে তাদের এই কর্মসূচী।


জেলা বিভিন্ন শাখায় নারীদেরকে সঠিকভাবে অর্থের ব্যবহারসহ তাদেরকে সাবলম্বি করার লক্ষে আইএফআইসি ব্যাংক কাজ করছে। অর্থের সঠিক ব্যবহার ও সঞ্চচয় উদ্বুদ্ধ করায় হচ্ছে এই ক্যাম্পেইনের মূল উদ্দ্যেশ। এই ধারাবাহিকতায় মঙ্গলবার নগরীরর মহিষবাথান আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়ে এক সেমিনারের সূচনা করা হয়। আর্থিক সাক্ষরতায় নিরাপদ ভবিষ্যৎ বিষয়ক সেমিনারে  বিভিন্ন পর্যায়ের নারীরা উপস্থিত ছিলেন। এই কর্মসূচী বিভিন্ন শাখার আয়োজনে চলমান রয়েছে।  


অনুষ্ঠানটি আইএফআইসি ব্যাংকের কাস্টমার সার্ভিসের ব্যবস্থাপক মোহাম্মদ আলতাফুর রহমান সভাপতিত্ব করেন। ওই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশহী ইউমেন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি রোজেটি নাজনিন। প্রধান অতিথি বলেন, নারী এখন সকল পর্যায়ে সমতা রেখে কাজ করছে। তবে কিছু সংখ্যক নারী আধুনকিতা থেকে অনেক দূরে অবস্থান করছে। অব্যবস্থপনার কারনে অনেকে বাল্য বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছে। অনেক পরিবারে আয়ের উৎস থাকলেও তাদের সংসার পরিচালনায় সঠিক পদ্ধতিতে হচ্ছে না। আইএফআইসি ব্যাংকের সুন্দর আয়োজিত  “আর্থিক সাক্ষরতা নিরাপদ ভবিষ্যৎ” বিষয়ক সচেতনা মূলক সেমিনার সকলের জন্য শিক্ষণীয়।    


উক্ত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিষবাথান আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল আলম, আইএফআইসি রাজশাহী শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন ভুঁইয়া, ক্রেডিট অফিসার সোহানুর রহমান, ভারপ্রাপ্ত অফিসার তারমিয়া জাহান এবং শামছি তামান্না নাবিলা প্রমুখ ।  


 

Post Top Ad

Responsive Ads Here