আলফাডাঙ্গায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে 'দেয়াল ঘড়ি' উপহার - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০২৪

আলফাডাঙ্গায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে 'দেয়াল ঘড়ি' উপহার

আলফাডাঙ্গায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে 'দেয়াল ঘড়ি' উপহার
আলফাডাঙ্গায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে 'দেয়াল ঘড়ি' উপহার


আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের আলফাডাঙ্গায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে ব্যক্তি উদ্যোগে ‘দেয়াল ঘড়ি’ উপহার দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণ সমাজসেবক কাজী শহিদুল ইসলাম সজল।


বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার শিরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব মো. আইয়ুব আলী মৃধার নিকট ১৫টি দেয়াল ঘড়ি হস্তান্তর করেন তিনি। শিরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলার আটটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন। 


দেয়াল ঘড়ি উপহার মহতী উদ্যোগ মন্তব্য করে শিরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব মো. আইয়ুব আলী মৃধা জানান, পরীক্ষার্থীদের জন্য বিশেষ সহায়ক ভূমিকা পালন করবে এই দেয়াল ঘড়ি। কারণ পরীক্ষাকেন্দ্রে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া অন্যকিছু বহন করা নিষিদ্ধ।  


তিনি বলেন, পরীক্ষা চলাকালে এক ঘণ্টা হলে বেল বাজানো বা ঘণ্টা বাজানো হয়। ঘড়ি না থাকায় পরীক্ষার্থীরা হিমশিম খেয়ে ওঠে, চোখের সামনে ঘড়ি থাকার ফলে সময় অনুপাতে পরীক্ষার খাতায় প্রশ্নের উত্তর লিখা সহজ হবে তাদের পক্ষে। আমার প্রতিষ্ঠানের ১৫টি কক্ষে তরুণ সমাজসেবক কাজী শহিদুল ইসলাম সজলের উপহার দেওয়া ঘড়ি ব্যবহার করা হবে পরীক্ষার্থীদের জন্য।


এবিষয়ে বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণ সমাজসেবক কাজী শহিদুল ইসলাম সজল জানান, 'দাম কম হলেও বিষয়টি আমার নিকট গুরুত্বপূর্ণ মনে হয়েছে। পরীক্ষার হলে বসলে সময় নিয়ে অনেকটা টেনশনে থাকতে হয়। কারণ পরীক্ষার কক্ষে দেয়াল ঘড়ি থাকে না। ঘণ্টার ওপর নির্ভরশীল হতে হয়। ফলে উত্তর লেখায় অনেকটা স্বাভাবিকতা থাকে না। পরীক্ষার্থীদের বিষয়টি মাথায় রেখে শিরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের ১৫টি কক্ষে দেয়াল ঘড়ি সরবরাহ করা হয়েছে।'