আদমদীঘিতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে ৬ লাখ টাকার ক্ষতি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

শুক্রবার, জুলাই ১২, ২০২৪

আদমদীঘিতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে ৬ লাখ টাকার ক্ষতি

আদমদীঘিতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে ৬ লাখ টাকার ক্ষতি
আদমদীঘিতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে ৬ লাখ টাকার ক্ষতি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার আদমদীঘিতে ভাই বোন ওয়ার্কসপ নামের একটি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ইলেকট্রিক, ভলকানাইজিং ও মুদি সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। 


বৃহস্পতিবার দিবাগত রাত আড়াই টার দিকে উপজেলার ছাতিয়ানগ্রাম রেলগেট এলাকায় অগ্নিকান্ডের এই ঘটনাটি ঘটে। খবর পেয়ে আদমদীঘি ফায়ার সার্ভিসের একটি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।ক্ষতিগ্রস্ত দোকন মালিকের নাম আপেল মাহমুদ। তিনি ছাতিয়ানগ্রাম ইউপির নিমাইদীঘি গ্রামের বাসিন্দা।


তিনি জানান, চার বছর আগে মালয়েশিয়া থেকে এসে একই গ্রামের জালাল উদ্দীনের কাছে থেকে ঘর ভাড়া নিয়ে ওয়ার্কসপ সহ ভ্যারাইটিজ দোকান দেন। প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাত ১০টার দিকে তিনি দোকান বন্ধ করে করে বাড়িতে যান। এরপর রাত আড়াই টার দিকে তার দোকানে আগুন লাগার খবর পান। 


তিনি দৌঁড়ে এসে দেখেন ঘরের ভিতর দাউদাউ করে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসকে খবর দেওয়ার পর তারা আগুন নিয়ন্ত্রণ করলেও দোকান ঘরের সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে তার ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন।


তিনি আরো বলেন, গতকাল রাতে বেশির ভাগ সময় বিদ্যুৎ ছিলো না। তাতে ধারনা করছেন দুর্বৃত্তরা ঘরে আগুন লাগিয়ে পালিয়ে গেছে। ওই রাতেই বিষয়টি আদমদীঘি থানা পুলিশকে অবগত করা হয়েছে।


আদমদীঘি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন আফাজ উদ্দীন মন্ডল বলেন, যে দোকানটা পুড়ে গেছে ওই দোকানে জ¦ালানি তেল, গ্যাস সহ নানা ধরনের পদার্থ রাখা ছিলো। প্রাথমিক তদন্তে জানাগেছে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুনের ফুলকি পেট্রোলে পড়ে পুরো ঘর পুড়ে গেছে। ওই ব্যবসায়ীকে ল্যাইসেন্স নিয়ে পেট্রোল ও গ্যাস বিক্রির জন্য বলা হয়েছিলো কিন্তু তিনি শোনেন নি। 


বুধবার রাতে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই দোকানের আগুন নিয়ন্ত্রনে আনার কারনে মার্কেটের অন্য দোকানঘরগুলো রক্ষা পায়।