মেট্রো স্টেশনে হামলার মাস্টারমাইন্ডের নাম জানালেন ডিবি প্রধান - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

রবিবার, জুলাই ২৮, ২০২৪

মেট্রো স্টেশনে হামলার মাস্টারমাইন্ডের নাম জানালেন ডিবি প্রধান

 

মেট্রো স্টেশনে হামলার মাস্টারমাইন্ডের নাম জানালেন ডিবি প্রধান
মেট্রো স্টেশনে হামলার মাস্টারমাইন্ডের নাম জানালেন ডিবি প্রধান

নিজস্ব প্রতিনিধি:

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেছেন, মেট্রোরেলসহ সরকারি স্থাপনায় হামলার পেছনে বিএনপি-জামায়াত জড়িত ছিল। মেট্রোরেলে হামলার মাস্টারমাইন্ড ছিলেন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার।


রোববার ডিবি কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে মেট্রোরেলের কাজিপাড়া ও মিরপুর ১০ স্টেশনে হামলা ও ভাঙচুরে জড়িতদের গ্রেফতারের বিষয়ে এ তথ্য জানান তিনি।


ডিবি কর্মকর্তা হারুন বলেন, ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদারের গ্রেফতারের পর তিনি জানিয়েছেন, সুলতান সালাউদ্দিন টুকু এবং সাইফুল ইসলাম নিরবের নির্দেশে এবং নাহিদুজ্জামান শ্রাবণ ও গণেষ রায়ের কথায় প্রভাবিত হয়ে তিনি হামলার পরিকল্পনা ও বাস্তবায়ন করেন। এ কাজে জড়িত ছিল চার-পাঁচজনের একটি দল। তারা অন্য ছাত্রদের উসকে দিয়ে মেট্রোরেলের বিভিন্ন স্টেশনে পরিকল্পিতভাবে হামলা চালায়।


এ সময় মেট্রোরেল স্টেশনে তাণ্ডব চালানোদের মধ্যে নাহিদুজ্জামান শ্রাবণ, ইমাম আল নাসের, বজলুর রহমান হৃদয় ও ফেরদৌস রুবেল নামে ছাত্রদলের নেতাদের গ্রেফতারের তথ্য জানান হারুন অর রশীদ।


তিনি বলেন, পূর্বপরিকল্পনা অনুযায়ী কোটা আন্দোলনে ভর করে নাশকতা চালায় ছাত্রদল নেতাকর্মীরা। এছাড়া আন্দোলনকে ভিন্নখাতে নিতে গ্রেফতারকৃতরা বিভ্রান্তি ও গুজব ছড়িয়েছে।


এদিকে নিরাপত্তা দিতেই নাহিদ, সারজিসসহ কোটা আন্দোলনের পাঁচ সমন্বয়কারীকে হেফাজতে নেয়া হয়েছে বলেও জানায় ডিবি।


অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, নাশকতাকারীদের গ্রেফতার যেমন আমাদের দায়িত্ব, কাউকে নিরাপত্তা দেওয়াও পুলিশের দায়িত্ব। গোয়েন্দা প্রধানের দাবি, নিরাপত্তার জন্য পাঁচ সমন্বয়ক তাদের হেফাজতে আছেন; তাদের পরিবারকে দুশ্চিন্তা না করার পরামর্শ দেন তিনি।