ফরিদপুরে স্বেচ্ছাসেবক দল নেতার অন্যরকম উদ্যোগ - টেপাখোলা লেকপাড়ের সকল চাঁদাবাজি বন্ধ ঘোষনা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

সোমবার, আগস্ট ১২, ২০২৪

ফরিদপুরে স্বেচ্ছাসেবক দল নেতার অন্যরকম উদ্যোগ - টেপাখোলা লেকপাড়ের সকল চাঁদাবাজি বন্ধ ঘোষনা


ফরিদপুর প্রতিনিধি : 

বিগত ১৬টি বছর ধরে ফরিদপুর শহরের লেকপাড় এলাকার বাজার গুলোতে প্রতিদিন দেয়া হতো দিন প্রতি টাকা। বর্তমান প্রেক্ষাপটের পালাবদলে প্রতিদিনের ওই চাঁদাবাজি বন্ধে উদ্যোগ গ্রহণ করেছেন জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাহরিয়ার হোসেন শিথিল। কঠোর হস্তে চাঁদাবাজি বন্ধে দোকানে দোকানে গিয়ে তিনি চাঁদা না দেয়ার জন্য দোকান মালিকদের কে অনুরোধ করেছেন। 


এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায় ওই নেতা বিভিন্ন দোকানে দোকানে গিয়ে সকল প্রকার চাঁদা না দেয়ার অনুরোধ করছেন দোকানিদেরকে। আর কোন দোকানদার যদি এর ব্যতয় ঘটান তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান ওই ভিডিওতে। 


স্থানীয় সূত্রে জানা যায়, ফরিদপুর টেপাখোলা লেকপাড় মাছ বাজার, সবজি বাজার এবং লেগুনা স্ট্যান্ডে দীর্ঘদিন যাবত সন্ত্রাসীদের দ্বারা নির্যাতন, নিপীড়ন এবং চাঁদাবাজির ঘটনা ঘটতো। ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাহরিয়ার হোসেন শিথিল এর নেতৃত্বে সকল এলাকা বাসী ঐক্যবদ্ধ হয়ে চাঁদাবাজদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। এরপর থেকে ভবিষ্যতে আর কোনদিন লেকের বাজারে খাজনা আদায়ের নামে কোন চাঁদা বাজি হতে না দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন সকলে।


এই ঘটনার পরে লেকের বাজার এলাকার সকল ব্যবসায়ী এবং জনসাধারণের মনে স্বস্তি ফিরে আসে। তারা এই জুলুম এবং চাঁদাবাজির অবসান ঘটানোতে বাজার এলাকায় আনন্দ মিছিল বের করে। এসময় বাজারের ব্যবসায়ীরা ওই এলাকারই স্থানীয় বাসিন্দা শাহরিয়ার হোসেন শিথিলকে বুকে জড়িয়ে ধরে কৃতজ্ঞতা প্রকাশ করেন।


এ বিষয়ে শিথিল জানান, গত ১৬ টি বছর ধরে আওয়ামী সরকারের চাঁদাবাজরা প্রতিদিন প্রতিটি দোকান থেকে চাঁদাবাজি করত। এ বিষয়টি আমি জানার পরে ওই এলাকার সকল দোকানদারকে আর চাঁদা না দেয়ার জন্য বলে দিয়েছি। এখন থেকে চাঁদা দেওয়া লাগবে না ওই এলাকার কোন দোকানদারকে। আমরা ওই এলাকাকে চাঁদাবাজ মুক্ত এলাকা ঘোষণা করেছি।