ডানা’র প্রভাবে পিরোজপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৫৬১ আশ্রয়কেন্দ্র - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

ডানা’র প্রভাবে পিরোজপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৫৬১ আশ্রয়কেন্দ্র

ডানা’র প্রভাবে পিরোজপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৫৬১ আশ্রয়কেন্দ্র
ডানা’র প্রভাবে পিরোজপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৫৬১ আশ্রয়কেন্দ্র



পিরোজপুর প্রতিনিধি: 

ঘূর্ণিঝড় ‘ডানা’র প্রভাবে পিরোজপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সঙ্গে বয়ে যাচ্ছে তীব্র বাতাস। বুধবার রাত ১২ টা থেকেই আকাশ মেঘলা ও বৃহস্পতিবার সকাল থেকে বেড়েছে বৃষ্টির পরিমাণ। ফলে আকাশ অন্ধকারাচ্ছন্ন রয়েছে। 


এদিকে জেলার কচাঁ ,সন্ধ্যা ও পোনানদীর পানি আগের তুলনায় ৩ থেকে ৪ ফিট বৃদ্ধি পেয়েছে। অব্যাহত বৃষ্টির কারণে জেলার মানুষ আজ জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হয়নি। জেলার খেটে খাওয়া মানুষগুলো ঘরে বসে অলস সময় কাটাচ্ছে। পাশাপাশি জনমনে ঝড়ের আতঙ্ক বিরাজ করছে। 


অপরদিকে ঘূর্ণিঝড় ডানার প্রভাবে দুর্যোগকালীর সময় দুর্যোগকবলিতদের আশ্রয় দেওয়ার লক্ষ্যে ২৯৫টি সাইক্লোন শেল্টারসহ মোট ৫৬১টি আশ্রয়কেন্দ্র প্রস্তত রয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় ডানার ক্ষয়ক্ষতি কমানোর লক্ষ্যে এবং দুর্যোগকালীন সময়ে করণীয় নির্ধারণে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তারা সহ সভায় জেলা পুলিশ, নৌবাহিনী ও সেনাবাহিনীর কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 


বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আলম খান জানান, দুর্যোগের সময় দুর্যোগ কবলিতদের আশ্রয় দেওয়ার লক্ষ্যে ২৯৫টি সাইক্লোন শেল্টার এবং ২৬৬টি শিক্ষাপ্রতিষ্ঠানসহ মোট ৫৬১টি আশ্রয়কেন্দ্র প্রস্তত রয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে দুই লাখ ৮০ হাজার ৫০০ জন আশ্রয় নিতে পারবেন। ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি নিয়ন্ত্রণ কক্ষসহ প্রতিটি উপজেলায় একটি টিম করা হয়েছে। প্রস্তত রয়েছে ৬৫টি মেডিকেল টিম। ঘূর্ণিঝড় মোকাবিলায় রেড ক্রিসেন্টের ২৫০ স্বেচ্ছাসেবক ও দুই হাজার ৪২০ জন সিপিপি সদস্যও প্রস্তত আছেন। এছাড়াও দুর্যোগ কবলিতদের জন্য পর্যাপ্ত শুকনো খাবার, চাল ও শিশু খাদ্য ক্রয়ের জন্য পর্যাপ্ত অর্থ মজুত রয়েছে।


Post Top Ad

Responsive Ads Here