রাঙ্গামাটির বরকলে অবৈধ সেগুন গোল কাঠ উদ্ধার করেছে বিজিবি - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, অক্টোবর ২৬, ২০২৪

রাঙ্গামাটির বরকলে অবৈধ সেগুন গোল কাঠ উদ্ধার করেছে বিজিবি

রাঙ্গামাটির বরকলে অবৈধ সেগুন গোল কাঠ উদ্ধার করেছে বিজিবি
রাঙ্গামাটির বরকলে অবৈধ সেগুন গোল কাঠ উদ্ধার করেছে বিজিবি


মহুয়া জান্নাত মনি,রাঙ্গামাটি প্রতিনিধি:

কাপ্তাই হ্রদ থেকে ভাসমান অবস্থায় অবৈধ সেগুন গোল কাঠ উদ্ধার করেছে রাঙ্গামাটি বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র (ছোট হরিণা) ১২ ব্যাটালিয়ন। কাঠের পরিমাণ প্রায় ৪৭.৫৯ ঘনফুট। যার বাজার মূল্য প্রায় ৯৬ হাজার ৮৯৩ টাকা।


শনিবার (২৬ অক্টোবর) ভোর রাতে বরকল উপজেলার বড় হরিণ সীমান্তবর্তী চেকপোস্ট এলাকার কর্ণফুলী মোহনার কাপ্তাই হ্রদ থেকে এইসব কাঠ উদ্ধার করা হয়।


বিজিবি সূত্রে জানা যায়, রাঙ্গামাটি বরকল উপজেলার বড় হরিনার সীমান্তবর্তী চেকপোস্ট এলাকার কর্ণফুলী মোহনার কাপ্তাই হ্রদে ভাসমান অবস্থায় সেগুন গোল কাঠ দেখতে পায় বিজিবি’র ১২ ব্যাটালিয়নের সদস্যরা। এসময় বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে কাঠগুলো উদ্ধার করে জব্দ করে।


রাঙ্গামাটি বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র ছোট হরিণা (১২ ব্যাটালিয়ন) এর লে. কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ বলেন, বরকল উপজেলার বড় হরিনা চেকপোস্টের নিকটবর্তী এলাকার কর্ণফুলী মোহনার কাপ্তাই হ্রদে ভাসমান অবস্থায় কাঠ দেখতে পাই। সম্ভবত অসাধু কাঠ পাচারকারীরা সেগুন কাঠগুলো পানিতে ভাসিয়ে দিয়ে নিয়ে যাচ্ছিল। কিন্তু বিজিবির উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। হ্রদের আশপাশে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে কাঠগুলো উদ্ধার করা হয়েছে। যথাসময়ে এসব কাঠ বন বিভাগকে হস্তান্তর করা হবে।


Post Top Ad

Responsive Ads Here