ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

Breaking

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪

ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত


নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:

‘ছাত্র জনতার অঙ্গীকার নিরাপদ সড়ক হোক সবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।


মঙ্গলবার (২২ অক্টোবর) ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান মোল্লার সভাপতিত্বে ও বিআরটি’র সহকারী রাজস্ব কর্মকর্তা ‌মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার ‌মোহাম্মদ সালাহউদ্দিন, বিআরটি’র সহকারি পরিচালক মো. ইমরান খান, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী ‌খালেদ সাইফুল্লাহ, সরকারী রাজেন্দ্র কলেজের ‌সহযোগী অধ্যাপক রিজভী জামান, হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রহমান, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল প্রমুখ।


সভায় বক্তারা ‌সড়ক দুর্ঘটনার বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ট্রাফিক আইন না মানা, ওভারটেকিং করা ‌ও চালকদের অসচেতনতা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ। এক্ষেত্রে সড়ক দুর্ঘটনার জন্য চালকদের ‌আরও বেশি সচেতন হতে হবে।


বক্তারা আরও বলেন, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারটি একমাত্র উপলব্ধি করতে পারে ‌তাদের ‌অসহায়ত্ব। তাই চালকদের আরও সচেতন হতে হবে। চালকদের ডোপ টেস্ট করার পাশাপাশি মহাসড়কের থ্রি হুইলার নিষিদ্ধ ও মোটরসাইকেল নিয়ন্ত্রণ করতে হবে। এগুলো সড়ক দুর্ঘটনার জন্য অন্যতম কারণ। পাশাপাশি সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সর্বস্তরের জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন উদ্যোগ নিতে হবে।‌


এ সময় বিআরটিএ’র কর্মকর্তা এবং প্রশাসনের বিভিন্ন ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।



Post Top Ad

Responsive Ads Here